শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

মহাদেবপুরে করোনা কারণে কর্মহীন ঘরবন্দী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান ও মেম্বাররা

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: গতকাল ২৬ এপ্রিল রোববার দুপুরে উপজেলার চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের ব্যক্তিগত উদ্যোগে মহামারী করোনার কারণে কর্মহীন হয়ে পড়া ৪শ ৫০জন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান মোঃ মাহমুদান নবী রিপন জানান, অত্র ইউনিয়নের তিনি সহ সদস্য রাহেলা বিবি, হাজেরা বেগম, মোছাঃ বিউটি, মোঃ আঃ হাই, মোঃ আলাউদ্দীন, পরিমল চন্দ্র মন্ডল, মোঃ সোবহান আলী, মোঃ আঃ জলিল মন্ডল, মোঃ ছইমুদ্দীন মন্ডল, মোঃ আতাউর রহমান, মোঃ আলতাব হোসেন, মোঃ মানিক মন্ডল ব্যক্তিগতভাবে অর্থ সহায়তা দিয়ে প্রতিটি ওয়ার্ডের করোনার কারণে কর্মহীন হয়ে পড়া কর্মহীন ৫০ জন করে মোট ৪শ ৫০জন মানুষের মাঝে চাল, ডাল, ময়দা, সাবান ও সবজি প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনিক চৌধুরী, চাঁন্দাশ ডিগ্রী কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ, উপজেলা সহকারি শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, আওয়ামীলীগ নেতা আমজাদ হোসেন মাষ্টার, জালাল উদ্দীন প্রমূখ। ইউপি চেয়ারম্যান মোঃ মাহমুদান নবী রিপন আরো জানান, এই সাথে অত্র ইউনিয়নে মানবতার ঘরের উদ্বোধন করা হয়েছে। সেখানে এলাকার দানশীল মানুষের সাহায্য সহযোগিতা নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে কর্মহীন ঘরবন্দী মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হবে। এজন্য এলাকার দানশীল ব্যক্তিদের নিকট সাহায্য সহযোগিতার আহবান জানান।

মহাদেবপুরে ন্যায্য মূল্যে টিসিবির

পণ্য পেয়ে মানুষের মুখে হাসি

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: গতকাল ২৬ এপ্রিল রোববার দুপুরে উপজেলার কুঞ্জবন বাজারে ন্যায্য মূল্যে টিসিবির পণ্য বিক্রয় করা হয়। ন্যায্য মূল্যে টিসিবির পণ্য পেয়ে মানুষের মুখে হাসি ফুটেছে। টিসিবির ডিলার মোঃ শফিকুল ইসলাম জানান, মাথাপিছু ৫ লিটার তেল, চিনি ৩ কেজি, ছোলা ২ কেজি, মসুর ডাল ১ কেজি করে ন্যায্য মূল্যে প্রায় ৫শ জন মানুষের কাছে এসব পণ্য বিক্রয় করা হয়। তিনি আরো জানান, তার ডিলারশীপ সাপাহারের হলেও বাড়ি মহাদেবপুরে হওয়ার কারণে এলাকার মানুষের সুবিধার্থে সাপাহারের বরাদ্দ থেকে মহাদেবপুরে বিতরণ করা হলো। এজন্য পোরশার একজন ডিলার তার পরিবর্তে সাপাহারে বিতরণ করছে। এ সময় দেখা যায় মানুষ সামাজিক দূরুত্ব বজায় রেখে লাইনে দাড়িয়ে টিসিবির পণ্য কিনছেন। ন্যায্য মূল্যে টিসিবির পণ্য পেয়ে সাধারণ মানুষ খুশি। ঊল্লেখ্য যে, মহাদেবপুরে মাসুদ রানা, আনোয়ার হোসেন, গোলাম নূরানী আলাল, কালা কন্ডু, বাবু ঘোষ, এমদাদুল হকসহ  ৮জন টিসিবির ডিলার থাকলেও  মাসুদ রানা, এমদাদুল হক ও বাবু ঘোষ ছাড়া অন্যরা এসব টিসিবির পণ্য তুলছেন না। যার কারণে এলাকার মানুষ সরকারের এসব সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। এলাকার সচেতন মহলের দাবী যে সকল ডিলাররা নিয়মিত টিসিবির এসব পণ্য তুলছেন না তাদের ডিলারশীপ বাতিল করে নতুন ডিলার দেয়া হোক অথবা তাদেরকে পণ্য তুলতে বাধ্য করা হোক।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com